কাশ্মীর নিয়ে মোদিকে যা বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী!!

চলমান কাশ্মীর সংকট নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এ সময় কাশ্মীর সঙ্কট সমাধানে দুই পক্ষের আলোচনার ওপর জোর দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

বুধবার ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, গত মাসে ক্ষমতা গ্রহণের পর বিশ্বনেতাদের কাছে ধারাবাহিক ফোনকলের অংশ হিসেবে মঙ্গলবার মোদির সঙ্গে কথা বলেন বরিস জনসন।

এ বিষয়ে ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্র জানান, টেলিফোনে দুই দেশের প্রধানমন্ত্রী ভারতশাসিত কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন।

বরিস জনসন স্পষ্ট জানিয়েছেন, ইস্যুটিকে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপক্ষীয় সমস্যা বলে মনে করে যুক্তরাজ্য। পাশাপাশি, এ সমস্যা সমাধানে আলোচনার ওপর গুরুত্ব দিয়েছেন তিনি।

মোদি-জনসন ফোনালাপ প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, নরেন্দ্র মোদি ব্রিটিশ প্রধানমন্ত্রীকে বলেছেন, সন্ত্রাস গোটা বিশ্বেই ছড়িয়ে পড়েছে। এ হুমকি মোকাবিলায় দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে হবে।

এর আগে কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি নিরসনে মধ্যস্থতাকারী হওয়ার ইচ্ছা প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

উল্লেখ্য, কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা সম্পর্কিত সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যে এক উত্তেজনা পরিস্থিত বিরাজ করছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here