ঈদের আগে কোচ পক্রিয়া চূড়ান্ত হবে:বিসিবি

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যখন আগামী ১০ দিনের মধ্যে কোচ প্রক্রিয়া চূড়ান্ত হয়ে যাবার কথা বলেছিলেন, তখন একটু খটকাই লেগেছিল। কোন কোচের সাথে কথা নেই, বার্তা নেই। হুট করে ১০ দিনের মধ্যে নতুন বিদেশি প্রধান কোচ নিয়োগ মানে তো ঈদের আগেই সব কিছু ঠিক হয়ে যাওয়া। তা কি করে সম্ভব? বিষয়টি একটু গোলমেলেই মনে হচ্ছিল তখন।

তবে যতই সময় গড়াচ্ছে, ঘটনার বিশ্বাসযোগ্যতা ততই বাড়ছে। এখন মনে হচ্ছে বিসিবি চাইলে ঠিক আগামী এক সপ্তাহ বা তার চেয়ে বড় জোর ২/৩ তিন বেশি সময়ের মধ্যে নতুন হেড কোচ ঠিক করে ফেলতে পারে।

দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গোর আজ হঠাৎ আসা, বিসিবি বিগ বস নাজমুল হাসান পাপনের ধানমন্ডিস্থ বেক্সিমকো অফিসে ইন্টারভিউয়ের পাশাপাশি নিজের প্রেজেন্টেশন দেয়াই বলে দিচ্ছে কোচ নিয়োগে বিসিবি দৌড়াচ্ছে ১০০ মিটার স্প্রিন্টে উসাইন বোল্টের গতিতে।

শুধু দ্রুত গতিকে কোচ নিয়োগ প্রক্রিয়া সম্পাদনই শেষ কথা নয়। বিসিবি কায়মনোবাক্যে চাচ্ছে বিষয়টি একদম গোপন রেখে আরও কয়েকজন ভিনদেশি কোচের সাথে কথা বলে সব কিছু ঠিক-ঠাক করতে। আগামী এক সপ্তাহের মধ্যে, মানে ঈদের আগে আরও দু’জন বিদেশি কোচের ঢাকা আসা ও বিসিবিতে ইন্টারভিউ দেয়ার সম্ভাবনা প্রায় শতভাগ নিশ্চিত।

সকালে রাজধানীতে পা রেখে বুধবার পড়ন্ত বিকেলে বিসিবি প্রধানসহ কয়েকজন শীর্ষ পরিচালকের সাথে ঘণ্টা দেড়েকের ইন্টারভিউ, আলোচনা, তার নিজের লক্ষ্য ও পরিকল্পনা এবং কোচিং প্রোগ্রামসহ পুরো প্রেজেন্টেশন পর্ব শেষে রাসেল ডোমিঙ্গো বেরিয়ে যান একদমই নীরবে। একটি কথাও বের হয়নি তার মুখ থেকে।

ধানমন্ডিতে বেক্সিমকো তথা নাজমুল হাসান পাপনের অফিসে বিসিবির আরও শীর্ষ কর্তারা উপস্থিত ছিলেন। বোর্ড সভাপতি নিজেও ছিলেন। তবে সাধারণত এসব ইস্যুতে তিনি নিজেই খোলামেলা কথা বলেন উপস্থিত সাংবাদিকদের সাথে।

আজ কিন্তু বিসিবি বিগ বস তা করেননি। দক্ষিণ আফ্রিকান রাসেল ডোমিঙ্গো ইন্টারভিউ দিয়ে বেরিয়ে যাওয়ার পর উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি অনেক কথার ভিড়ে বুঝিয়ে দিয়েছেন, ডোমিঙ্গোই শেষ নন। তারপর আরও দুজন কোচ ইন্টারভিউ দিতে আসবেন এবং সবাই ঈদের আগেই আসবেন। জালাল আরও ইঙ্গিত দিয়েছেন যারা আসবেন, তারা হাই প্রোফাইল এবং কোন না কোন টেস্ট খেলুড়ে দলের হেড কোচের দায়িত্ব পালন করা।

জালাল ইউনুস বলেন, ‘আমাদের কাছে হেড কোচের সংক্ষিপ্ত তালিকা আছে। আমরা ইতোমধ্যেই নিয়োগের প্রক্রিয়া শুরু করে দিয়েছি। আমাদের হাতে যে দু-তিনটি নাম ছিল, তার মধ্যে প্রথম রাসেল ডোমিঙ্গো আজকে সাক্ষাৎকার দিয়ে গেছেন এবং আমাদের হাতে আরো দু-এক জন আছেন, আমরাও তাদের সাথে যোগাযোগ করছি। খুব সম্ভবত তিন চার দিনের মধ্যে ওরাও আসবে। সাক্ষাৎকার দিয়ে যাবে।’

তারা কারা? নাম-ধাম জানাবেন কি? জালালের কুটনৈতিক জবাব, ‘নাহ! নামগুলো বলব না।’

এ প্রসঙ্গে রাসেল ডোমিঙ্গোর আসা এবং ইন্টারভিউ দেয়ার উপমা টেনে জালাল বলেন, ‘আপনারা জানেন, রাসেল ডোমিঙ্গোর নাম আমরা বলিনি। কখন বাকিরা আসছে সেটাও বলতে পারছি না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here