শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ৮ই আগস্ট, ২০২০ ইং

ভিআইপি পরিচয়ে উল্টো পথে গাড়ী চালানো যাবে না : সেতুমন্ত্রী

সোমবার, ০৫ অগাস্ট ২০১৯ | ১১:১১ এএম | 211 বার

ভিআইপি পরিচয়ে উল্টো পথে গাড়ী চালানো যাবে না : সেতুমন্ত্রী

যত ভিআইপিই হোক না কেন কেউ যাতে উল্টো পথে যাতে যেতে না পারে সে ব্যাপারে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, উল্টো পথে গাড়ি চলাচলের জন্যই সড়ক পথে বেশি যানজট হয়। তাই উল্টো পথে যাওয়া যাবে না।

আজ সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিগত কয়েক বছরে গাড়ি ভাড়া বাড়েনি, সেজন্য মৌসুমী ভাড়া বৃদ্ধির প্রস্তাব করা হয় বৈঠকে। সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ আমাদের আশ্বস্ত করেছেন, ফিটনেসবিহীন গাড়ি চলাচলে তাদের পক্ষ থেকেও নিষেধাজ্ঞা রয়েছে। পাশাপাশি অতিরিক্ত ভাড়া যাতে রাখা না হয় সেজন্য বলা হয়েছে।

ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় আনা ২৫০টি বাস এবারের ঈদযাত্রার বহরে যোগ হবে উল্লেখ করে তিনি বলেন, পাশাপাশি জরুরি প্রয়োজনে যাতায়াতের জন্য আরো ৫০টি বাস প্রস্তুত থাকবে। পোশাক শ্রমিকদের যাতায়াতে ঢাকায় ১৫০টি আর চট্টগ্রামে ২০টি বাস বরাদ্দ দেওয়া হয়েছে।

এ ছাড়া বৈঠকে ঈদের আগে তিন দিন মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান ও অন্যান্য ভারী যান চলাচল বন্ধ থাকবে। তবে রপ্তানিযোগ্য পণ্য, খাদ্য, ওষুধ, পচনশীল দ্রব্য, পশুবাহী, পশুবাহী গাড়ি এর আওতামুক্ত থাকবে বলেও জানান মন্ত্রী।

পশুবাহী ট্রাকে চাঁদাবাজির কথা উল্লেখ করে তিনি বলেন, কেউ যেন পশুবাহী ট্রাকে চাঁদাবাজি করতে না পারে সে জন্য জেলা ও হাইওয়ে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া মহাসড়কে কোনো ফিটনেসবিহীন গাড়িতে যাত্রীরা যেন চলাচল না করেন এবং ওই সব গাড়িতে যেন পশু না ওঠানো হয়, সে বিষয়েও সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা