বুধবার, ৫ই আগস্ট, ২০২০ ইং, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বুধবার | ৫ই আগস্ট, ২০২০ ইং

দুই কলার দাম ৪৪২ টাকা রাখায় ২৫০০০ জরিমানা

রবিবার, ২৮ জুলাই ২০১৯ | ২:৩৭ পিএম | 482 বার

দুই কলার দাম ৪৪২ টাকা রাখায় ২৫০০০ জরিমানা

চোখ কপালে ওঠার মতোই খবর বটে। মাত্র দুটি কলার দাম ৪৪২ টাকা। একটি হোটেলের বিলে এমনটাই উল্লেখ করা হয়েছে, যা দেখে চমকে গেছেন ক্রেতা। অভিযোগও করেছেন তিনি।

ঘটনাটি ঘটেছে বলিউড অভিনেতা রাহুল বোসের সঙ্গে। তিনি একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে জানিয়েছেন যে, চণ্ডীগড়ের একটি পাঁচতারা হোটেলে রয়েছেন তিনি। দারুণ স্যুট। সেই স্যুটের ছবিও দেখালেন তিনি। খুব সুন্দর করে সাজানো। তবে বিপাকে পড়েছেন কলা অর্ডার করে। দুটো কলা দেওয়া হয়েছে। সঙ্গে বিল, যা দেখে একেবারে হতবাক তিনি। কলার দাম ৪৪২ টাকা।

বিলে লেখা আছে ফুড প্ল্যাটার। যার আসল দাম ৩৭৫ টাকা। ৩৩ টাকা করে দুটি জিএসটি। সব মিলিয়ে কলা দুটি যাকে বলে একেবারে মহামূল্যবান। ভিডিওটি প্রকাশ্যে আসার পর থেকেই হইচই শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।

ফলে দ্রুতই ওই হোটেলের বিরুদ্ধে জিএসটি নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Kola-(2)

চণ্ডীগড়ের শুল্ক বিভাগের ডেপুটি কমিশনার ও ট্যাক্সেশন কমিশনার মনদীপ সিং ব্রার অবৈধভাবে জিএসটি নেওয়ার জন্য জেডব্লিউ ম্যারিয়ট হোটেলের বিরুদ্ধে তদন্ত করেন। দুটি কলার দাম কেন ৪৪২ টাকা নেওয়া হলো, তা তদন্ত করে দেখা হয়।

তদন্ত শেষে শুল্ক ও কর বিভাগ থেকে ২৫ হাজার টাকা জরিমানা ধার্য করা হয়েছে ওই হোটেলের জন্য। অবৈধভাবে কর নেওয়ার জন্য শাস্তিস্বরূপ এ জরিমানা ধার্য করা হয়েছে।

মনদীপ সিং ব্রার জানিয়েছেন, অভিনেতার পোস্ট করা ভিডিও দেখেই তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। ফলে কীভাবে ওই হোটেল জিএসটি নিল, সেটা খতিয়ে দেখেছেন তারা। পাশাপাশি অন্য কোন কোন খাবারে এই হোটেল অবৈধভাবে জিএসটি নিচ্ছে, সেটাও তদন্ত করে দেখেছেন।


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা