লেবাননে দাওয়াতুল ইসলাম মাদ্রাসা’র উদ্যোগে ইফতার ও দোয়

পবিত্র মাহে রমজান উপলক্ষে লেবাননের বৈরুতের প্রানকেন্দ্র আয়েশাবক্কর এলাকায় ১৯ মে রবিবার জামেয়া আল ফারুকীয়া মসজিদের অডিটোরিয়ামে এক বিশাল দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে দাওয়াতুল ইসলাম মাদ্রাসা। সংগঠনটির সাধারন সম্পাদক জবরুল ইসলামের সঞ্চালনায় দোয়া ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন দাওয়াতুল ইসলাম মাদ্রাসা লেবানন শাখার মহাপরিচালক আলহাজ্ব হযরত মাওঃ জাহাঙ্গীর আলম।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দারুস সালাম ইউনুসিয়া মাদ্রাসার সাবেক শিক্ষক হযরত মাওলানা ইসহাক।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকার রশিদবাগ মোহাম্মদীয়া মাদ্রাসার সাবেক শিক্ষক মাওঃ মোঃ জাহিদুল ইসলাম, বরিশালের আগৈলঝরা মাদ্রাসার সাবেক শিক্ষক মাওঃ উবায়দুল্লাহ ও সংগঠনটির প্রধান উপদেষ্টা মাওঃ মোঃ ইউসুফ।

বক্তব্য রাখেন, সংগঠনটির উপদেষ্টা মানিক মোল্লা, সহ-সভাপতি মোঃ বনী আমিন, যুগ্ম সাধারন সম্পাদক হাফেজ মোঃ ইব্রাহিম, সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহিম মোল্লা, কোষাদক্ষ্য মোঃ ফারুক হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার প্রেসিডিয়াম সদস্য আশফাক তালুকদার, লেবানন বিএনপির সভাপতি নজরুল ইসলাম, ইসলামী সমাজকল্যান সংগঠনের সভাপতি মাওঃ আব্দুল মতিন, প্রবাসী ভাই-বোন সংগঠনের সভাপতি আতাউর রহমান, লেবানন প্রবাসী শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল করিম, শাহজালাল প্রবাসী সংগঠনের সিনিয়র উপদেষ্টা ফজলু মিয়া ও প্রবীন প্রবাসী মাওঃ রফিকুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন আল মোসাহিদ ইসলামী সংগঠনের সভাপতি আলমগীর চৌকদার, দাওয়াতুল ইসলাম মাদ্রাসার উপদেষ্টা বাচ্চু মিয়া, মোঃ শাহীন মামুন, ফারুক হোসেন, জাকির হোসেন, শেখ সাইফুদ্দিন আনোয়ার, আবুল কাসেম, লেবাননের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রবাসী বাংলাদেশিগণ।

আলোচনা পর্বে রমজানের গুরুত্ব ও পবিত্রতা তুলে ধরে বক্তারা বলেন, মুসলমানদের এই রমজান থেকে শিক্ষা গ্রহন করা উচিত।বিশ্বের সকল মুসলমানদের উচিত ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে রাসুলে পাক (সঃ)এর জীবানাদর্শ বাস্তবায়নের মাধ্যমে নিজেদের খাঁটি মুসলমান হিসেবে গড়ে তোলা।

মাহফিলের শুরুতেই কোরান তেলওয়াত করেন হাফেজ সিরাজুল ইসলাম।পরে হামদ ও নাত পরিবেশন করেন হাফেজ মোঃ মকবুল হোসেন।

সবশেষে দেশে ও প্রবাসে অবস্থানরত সকল মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন সংগঠনটির মহাপরিচালক আলহাজ্ব হযরত মাওলানা জাহাঙ্গীর আলম।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here